কূটকৌশলে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: শেখ আজহার

কূটকৌশলে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: শেখ আজহার
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

নিজস্ব প্রতিবেদক : ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সোমবার রাজধানীর জহির রায়হান সংস্কৃতি কেন্দ্রে এ আয়োজন করা হয়।

উক্ত আয়োজনে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি শহিদ উল্লাহ্ মিনু ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর ত্রাণ ও সমাক কল্যান বিষয়ক সম্পাদক শেখ মো: আজহার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও ৪৫ নং ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর হাজী মো: শামশুজ্জোহা, ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ মিন্টু, সংরক্ষিত আসন ১৭ এর কাউন্সিলর শেখ সাথী আক্তার সাথী সহ ৪০, ৪৫, ৪৬ নং ওয়ার্ড নেতৃবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

উক্ত আয়োজনে বক্তব্যে শেখ মো আজহার সাহেব ১৫ই আগস্টের ভয়াল কালো রাতের বিভীষিকাময় ঘটনা স্মরণ করে, এছাড়াও একুশে আগস্টের গ্রেনেড হামলার ঘটনা তিনি উপস্থাপন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগরে এই ত্যাগী নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিতে বলেন, দেশের কথা চিন্তা করে সেই ৫২ এর ভাষা আন্দোলন থেকে ধীরে ধীরে স্বাধীনতা যূদ্ধের পরবর্তীকালেও দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন।

কিন্তু জিয়াউর রহমানের কূটকৌশলে তাকে হত্যা করার মত ঘটনা ঘটিয়ে বাংলার ইতিহাসে কলঙ্ক সৃষ্টি করেছেন। কিন্তু মুজিব কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আবারও উন্নয়নের ধারা বয়ে চলছে।

খবরটি শেয়ার করুন
x