চায়না-বাংলাদেশ ফ্রেন্ডশীপ সেন্টারের রক্তদান কর্মসূচী ২৬ নভেম্বর

রক্তদান কর্মসূচী
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অনলাইন ডেস্ক : চায়না-বাংলাদেশ ফ্রেন্ডশীপ সেন্টারের রক্তদান কর্মসূচী ২৬শে নভেম্বর, বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় মাওলানা আকরাম খান মিলনায়তনে।

‘রক্ত আদান-প্রদানের মাধ্যমে মানুষের সাধ্য সৌহার্দ ও সম্প্রীতির বন্ধন হয় অটুটা”, রক্তদান একটি এমন মহৎ কর্ম যার মাধ্যমে একজন মানুষ অন্যের জীবন বাঁচাতে এগিয়ে আসতে পারে৷ কোডিড-১৯ এর মহামারির প্রকোপে রক্তদানের মত এমন একটি মহৎ উদ্যোগ ক্রমশই পিছিয়ে পড়ছিলাে৷

কেননা কোভিডে আক্রান্ত হবার আতঙ্কের মধ্যে দিয়েই কাটছিলাে রক্তদাতা এবং গ্রহীতা উভয়েরই। অথচ এরই মধ্যে বিভিন্ন চিকিৎসা জনিত কারণে যাদেরই রক্তের প্রয়ােজন ছিল তাদের এক রকম বিপাকেই পড়তে হয়েছিল বলা চলে। কেননা সাধারণ সময়ে দেশের বিভিন্ন স্থানে রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হত। যা কিনা কোভিডের কারনে অনেকাংশেই প্রায় বন্ধ হতে বসছিল।

তাই এই মহৎ কার্যক্রমকে আবারাে নতুন করে গতি প্রদান এবং একই সাথে নবীন-প্রবীন রক্তদাতাদেরকে আবারাে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে চায়না-বাংলাপদশ এর ৪৫ বছরের কুটনৈতিক সম্পর্ককে স্মরনীয় করতে (CBFCu) নিয়ে এসেছে এ বছরের রক্তদান কর্মসূচী। রক্তদান সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সংক্রান্ত কার্যক্রমের জন্য পাশে থাকছে কোয়ান্টাম ফাউন্ডেশন এবং তার দক্ষ স্বেচ্ছাসেবীগণ ২৬শে নভেম্বর সারাদিন ব্যাপী এই কার্যক্রম রক্তদাতা এবং স্বেচ্ছাসেবী সকলেরই স্বাস্থ্যবিধি মেনে রক্তদান কর্মসূচী সম্পাদন করা বাধ্যতামূলক থাকবে।

২৬শে নভেম্বর ২০২০, বৃহস্পতিবার সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পযন্ত জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় মাওলানা আকরাম খান মিলনায়তন” -এ অনুষ্ঠিত হতে চলেছে এই মহৎ উদ্যোগ। যাতে প্রধান অতিথি হিসেবে থাকছেন চায়না-বাংলাদেশ (ফ্রন্ডশিপ সেন্টার লিমিটেড (CBFCL) – এর জৈষ্ঠ সহ সভাপতি, চীনা নাগরিক জনাব প্রয় পেই লিন পিটার (GUO PE LIN PETER) উক্ত কর্মসূচীতে রক্ত দাতা হিসেবে অংশগ্রহণ করতে চলেছেন চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার লিমিটেড-এর সদস্যসহ আরাে অনেক সম্মানিত নবীন-প্রবীন রক্তদাতাগণ।

এবং এই কর্মসূচীতে সংগৃহীত সমুদয় রক্ত মানবতার সেবার উদ্দেশ্যে কোয়ান্টাম ফাউন্ডেশনকে দান করে দেওয়া হবে।এই কর্মসূচীতে স্বেচ্ছাসেবী হিসেবে থাকছেন কোয়ান্টাম ফাউন্ডেশন এবং CBFCL এর এক ঝাক তরুণ ও মেধাবী সদস্যগণ। সম্মানিত রক্তদাতা, স্বেচ্ছাসেবী এবং সম্মানিত সাংবাদিক এবং সহযােগী সংগঠনের জন্য থাকছে শুভেচ্ছা উপহার এবং স্মারক।

সারা বছর ধরে চলা এই মহৎ উদ্যোগ সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি অনুযায়ী এই কর্মসূচীর মাধ্যমে আবারাে শুরু হােক۔

 

আরও পড়ুন : আবারো করোনা মহামারিতে মানুষের পাশে কাজী জহিরুল ইসলাম মানিক!

খবরটি শেয়ার করুন
x