Facebook
Twitter
WhatsApp

দুই জেলায় রাতের আধারে বাসে ‘রহস্যজনক’ আগুন

image_pdfimage_print
কিশোরগঞ্জের ভৈরব এবং ব্রাহ্মণবাড়িয়ায় দুটি বাসে রহস্যজনক আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩ জানুয়ারি) রাতে কাছাকাছি সময়েই দুটি ঘটনাই ঘটে। আগুন লাগা এবং বাস দুটি ভস্মীভূত হওয়ার ধরণও একই। রহস্যজনক দু’টি অগ্নিকাণ্ডের কারণ জানেন না বাসের যাত্রী, প্রত্যক্ষদর্শী কিংবা ফায়ার সার্ভিস।

রোববার দিনগত রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে অনন্যা সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন লাগে। ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, বাসটি ঢাকা থেকে ভৈরবে এসে যাত্রী নামিয়ে ১০/১২ জন যাত্রী নিয়ে কিশোরগঞ্জের পথে যাত্রা করে। কয়েক কিছুটা পথ যাওয়ার পরই এলাকাবাসী ও দোকানদাররা বাসের পেছনে আগুণ দেখে চিৎকার শুরু করেন।

এ সময় দোকানদার ও পথচারীদের চিৎকারে ড্রাইভার বাস থামান। বাসের পেছনের সিটে আগুণ দেখতে পেয়ে বাসের ভেতরে থাকা সবাই দ্রুত নেমে যান। ততক্ষণে পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে।

এলাকাবাসী আগুণ নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ-ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে বাসটি ভস্মীভূত হয়ে যায়।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ রাকিবুল হাসান বলেন, আমরা রাত সাড়ে নয়টায় খবর পেয়ে বাজার ও নদী ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনা স্থলে এসে কাজ শুরু করি। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। আগুন লাগার কারণ জানা যায়নি। তবে বাসের পেছন থেকে আগুনের সূত্রপাত এটুকু জানা গেছে।

ব্রাহ্মণবাড়িয়া:

রাত ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার খাটিঁহাতা বিশ্বরোড মোড়ের বেতবাড়ীয়ায় এলাকায় তিশা পরিবহনের একটি বাসে আগুন লাগে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া আসার পথে বিশ্বরোড মোড়ে যাত্রী নামিয়ে ব্রাহ্মণবাড়িয়া শহরের দিকে যাওয়ার সময় বেতবাড়ীয়া নামক স্থানে বাসটির পেছনের দিকে হঠাৎ করে আগুন লাগে। এ সময় বাসের চালক হেলপারসহ অন্য যাত্রীরা দ্রুত বাস থেকে নেমে যান। মুহূর্তে আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। তাৎক্ষনিক বাসে আগুন লাগার খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তার আগেই পুরো বাসটি ভস্মীভূত হয়।

সরাইল ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার রিয়াজ মাহমুদ জানান, প্রাথমিকভাবে অগ্নিকান্ডের সঠিক কারণ বলা যাচ্ছে না।

এদিকে খবর পেয়ে খাটিঁহাতা হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদারকি করে। তবে বাসে আগুন লাগার কারণ জানাতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে খাটিঁহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিল। তবে কেন, কীভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

খবরটি শেয়ার করুন

Table of Contents

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x