Facebook
Twitter
WhatsApp

দৌলতদিয়ায় ফেরির অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

দৌলতদিয়ায় ফেরির অপেক্ষায় সহস্রাধিক যানবাহন
image_pdfimage_print

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ফেরির অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন। অপেক্ষমাণ এসব যানবাহনের মধ্যে দূরপাল্লার বাসের সঙ্গে রয়েছে পণ্যবাহী ট্রাকও। আর এসব ট্রাককে ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে ৩ দিন পর্যন্ত।

ফেরি স্বল্পতা, ঘাট সংকট, নদীর নাব্যতা সংকট ও বাংলাবাজার-শিমুলিয়া রুটের গাড়ির চাপ থাকাই এই দীর্ঘ যানজট সৃষ্টি হয়ছে বলে জানিয়েছেন ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা যায়, ফেরিঘাটের জিরোপয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াজেদ আলী টেকনিক্যাল পর্যন্ত সড়কের এক লেনে সাড়ে ৪ কিলোমিটার এলাকায় ট্রাক এবং আরেক লেনে ৩ কিলোমিটারজুড়ে যাত্রীবাহী বাস ফেরি পারের জন্য দীর্ঘসময় ধরে অপেক্ষায় রয়েছে।

অপরদিকে, ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে মহাসড়কে আরও প্রায় ৬ কিলোমিটার এলাকায় অপচনশীল পণ্যবাহী ট্রাক এবং কাভার্ড ভ্যানগুলোকে রাখা হয়েছে।

অপেক্ষায় থাকা যানবাহনগুলোর মধ্যে যাত্রীবাহী বাসগুলো ২ থেকে ৩ ঘণ্টা অপেক্ষা করে ফেরির দেখা পেলেও ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে দুই থেকে ৩ দিন পর্যন্ত। দীর্ঘ সময় ধরে খোলা আকাশের নিচে অপেক্ষা করে ভোগান্তি পোহাতে হচ্ছে চালক ও যাত্রীদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, বাংলাবাজার-শিমুলিয়া রুটের গাড়ির চাপ ও ঘাট স্বল্পতার কারণে আমাদের গাড়ি পার করতে বেগ পেতে হচ্ছে। ফলে দৌলতদিয়ায় আসা যানবাহনের দীর্ঘ সারি তৈরি হচ্ছে।

খবরটি শেয়ার করুন

Table of Contents

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x