Facebook
Twitter
WhatsApp

পাকিস্তান ও ভারতের উপর যেখানে বাংলাদেশ

image_pdfimage_print

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে ৩০ পয়েন্ট পেল বাংলাদেশ। তাই আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল লাল-সবুজের দল। ছয় ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে অস্ট্রেলিয়া।

তিন ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে পাকিস্তান। দুই ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আফগানিস্তান। ১০ পয়েন্ট করে নিয়ে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম স্থানে।

তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে ভারত। বাংলাদেশের কাছে সিরিজ হারায় কোনো পয়েন্ট পায়নি ওয়েস্ট ইন্ডিজ। তাই তাদের অবস্থান নবম স্থানে।

এখনো সুপার লিগে কোনো ম্যাচ খেলেনি নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। তাই তাদের ঝুলিতে নেই কোনো পয়েন্ট।

এদিকে গতকাল সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ বাংলাদেশ জিতেছে ১২০ রানের ব্যবধানে। প্রথম দুটিতে সফরকারীদের হারিয়েছে যথাক্রমে ছয় ও সাত উইকেটে। তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৯৭ রান করে বাংলাদেশ। দলের হয়ে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। জবাব দিতে নেমে ১৭৭ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের জবাব দিতে নেমে শুরুতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। কিওর্ন ওটলিতে কটবিহাইন্ড করে সাফল্য এনে দেন মুস্তাফিজুর রহমান। কিওর্নের পর সুনীল আমব্রিসকেও টিকতে দিলেন না মুস্তাফিজ। এলবির ফাঁদে ফেলে আমব্রিসকে আউট করেন তিনি। এই নিয়ে তৃতীয়বার আমব্রিসকে ফেরালেন মুস্তাফিজ। এরপর কাইল মায়ার্সকে সাজঘরের পথ দেখান মেহেদী হাসান মিরাজ।

তিন উইকেট হারানোর পর কিছুটা প্রতিরোধ গড়ে তোলে ওয়েস্ট ইন্ডিজ। নিজের দ্বিতীয় স্পেলে জেসন মোহাম্মেদকে ফিরিয়ে ওই প্রতিরোধ ভাঙেন সাইফউদ্দিন। ৩২ রানে ভাঙে এই জুটি। ৩৬ বলে ১৭ রান করে বিদায় নেন জেসন। ক্যারিবীয় অধিনায়কের পর বোনারকেও নিজের শিকার বানান সাইফউদ্দিন। এরপর মিরাজের পরের স্পেলে মুস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জামার হ্যামিল্টন। শেষ পর্যন্ত ১৭৭ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ।

 

আরও পড়ুন : মহাসড়কগুলোতে প্রতিনিয়ত দুর্ঘটনায় কারণ জানালেন ওবায়দুল কাদের

খবরটি শেয়ার করুন

Table of Contents

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x