Facebook
Twitter
WhatsApp

মধুপুরে বীজ ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন।

image_pdfimage_print

আঃ হামিদ, টাঙ্গাইল প্রতিনিধি : কৃষক বাঁচাও দেশ বাঁচাও এ শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসির চলতি অর্থ বছরের আমন মৌসুমের সরবরাহকৃত বীজ ধানের মূল্য বৃদ্ধির দাবিতে এবং বর্তমান বাজার তুলনায় কমমূল্য নির্ধারণ করায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন প্রান্তিক চাষিরা।

রোববার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে টাঙ্গাইলের মধুপুর বিএডিসি বীজ উৎপাদনকারী চুক্তিবদ্ধ আদর্শচাষী সংগঠন উপজেলা শাখার আয়োজনে মধুপুর বাসস্ট্যান্ড আনারস চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। চুক্তিবদ্ধ আদর্শচাষী সংগঠনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চুক্তিবদ্ধ আদর্শচাষী সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সদস্য মোহাম্মদ আলী ও সদস্য ফজলুল হক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু হানিফা, আরফান আলী, আলম, শহিদ, আজিজ, মতিয়ার, শাহজাহান প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে কৃষকদের হাতে কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষিই সমৃদ্ধি, প্রকৃত স্বাধীনতা তখনই বাস্তবায়ন হবে যখন কৃষক মজুরের দুঃখ লাগব হবে এসব বিভিন্ন শ্লোগানের ফেষ্টুন ও ব্যানার পরিলক্ষিত হয়।

এসময় বক্তারা বলেন, সমগ্র বাংলাদেশের বিএডিসির চাষীরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত। বীজের জন্য ধান সংগহে তাদের প্রতি কেজিতে খরচ হয় ৪০ থেকে ৪৫ টাকা কিন্তু সরকার নির্ধারিত মুল্য ধরা হয়েছে ৩৮ টাকা এর ফলে প্রান্তিক কৃষকদের ক্ষতি হচ্ছে ৬ থেকে ৭ টাকা। চুক্তিবদ্ধ প্রান্তিক চাষিরা সরকারের কাছে মূল্য বৃদ্ধি করে বীজের মূল্য প্রতি কেজিতে ৪৮ থেকে ৫০ টাকা করার জোর দাবি জানান।

 

আরও পড়ুন : কালিয়াকৈরের শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত।

খবরটি শেয়ার করুন

Table of Contents

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x