11.6 C
Los Angeles
শুক্রবার, ডিসেম্বর ৮, ২০২৩

নির্বাচনের মাঠে

চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গেলেন মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস চিকিৎসার জন্য সিঙ্গাপুর...

উন্নয়ন-অর্জন এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,...

নিপুণ রায়সহ ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে কেরানীগঞ্জে মামলা

রাজধানীর কেরানীগঞ্জে গতকাল শুক্রবার আওয়ামী লীগের পার্টি অফিস ভাঙচুর...

পুলিশের কর্মকাণ্ড নিয়ে সংসদে যা বললেন রুমিন ফারহানা

জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা বলেছেন, এই...

মেসিকে অনুকরণ করে ভাইরাল স্প্যানিশ ফুটবলার

খেলাধুলামেসিকে অনুকরণ করে ভাইরাল স্প্যানিশ ফুটবলার
খবরটি শেয়ার করুন

লিওনেল মেসির সেই ছবির কথা মনে আছে? কাতারে বিশ্বকাপ জেতার পরদিন হোটেলে নিজের পাশে বিশ্বকাপের সোনালি ট্রফি রেখে ঘুমিয়ে ছিলেন এই আর্জেন্টাইন তারকা। মেসির সেই ছবি ইন্সটাগ্রামে রাতারাতি ঝড় তুলেছিল। সামাজিক এই প্ল্যাটফর্মের ইতিহাসেই তৃতীয় সর্বোচ্চ লাইক পাওয়া ছবি এটি। তার সেই ছবি অনুকরণ হবে, এটাই হয়ত স্বাভাবিক।

সেই অনুকরণ হলো বটে। স্পেনের নারী বিশ্বকাপজয়ী সদস্য হেনিফার হেরমোসো ছবি তুলেছেন মেসির সেই পোজে। বিছানায় মাথার পাশে থাকা আরেকটি বালিশে ‘শুইয়ে’ রাখা হয়েছে বিশ্বকাপ ট্রফিকে।

মেসি বাঁ হাত দিয়ে ট্রফিটি আগলে রেখে ডান হাতটা ট্রফির নিচ দিয়ে ছড়িয়ে দিয়েছিলেন। হেরমোসাও ঠিক সেটাই করার চেষ্টা করেছেন। বাঁ হাত দিয়ে ট্রফিটি ধরে ডান হাত ট্রফির নিচ দিয়ে ছড়িয়ে দিয়েছেন।

পুরো বিষয়টি যে পরিকল্পিত, তা বোঝা গিয়েছে হেরমোসোর মুখের হাসিতেই। হেরমোসো আর মেসির যোগসূত্র শুধু বিশ্বকাপের এই ছবিতেই না। আর্জেন্টাইন খুদে জাদুকরের জীবনের বড় একটা অংশ কেটেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। হারমোসো নিজেও বার্সেলোনারই খেলোয়াড়। মেসির মত তিনিও তার নিজ দেশ এবং বার্সেলোনার জার্সিতে সর্বোচ্চ গোলদাতা।

বিশ্বকাপের ফাইনালের পর থেকেই আলোচনায় আছেন হারমোসো। ফাইনালের গুরুত্বপূর্ণ সময়ে পেনাল্টি মিস করেছেন। পুরস্কার বিতরণের মঞ্চে তাকে চুমু দিয়ে বিতর্কে জড়িয়েছেন স্পেন ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট। আবার পরে মেসির আদলে ছবি।

বিশ্বচ্যাম্পিয়ন হবার পর একটু বেশিই আলো কেড়ে নিয়েছেন হেনিফার হেরমোসো। তবে এতসবের বাইরে সবচেয়ে বড় আলোচনা, মেসির মত তিনিও এখন একজন বিশ্বকাপজয়ী ফুটবলার।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles

x