Facebook
Twitter
WhatsApp

সংসদ থেকে বিএনপির ৭ এমপির পদত্যাগের ঘোষণা

image_pdfimage_print

বিএনপির সাতজন সংসদ সদস্য জাতীয় সংসদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন।

 

শনিবার রাজধানীর গোলাপবাগে বিএনপির বিভাগীয় গণসমাবেশে সংসদ থেকে পদত্যাগের এই ঘোষণা দেন তারা।

বিএনপির সংসদ সদস্যরা জানান, তারা দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

৩৫০ আসনের সংসদে বিএনপির সাতজন সংসদ সদস্য হলেন উকিল আব্দুস সাত্তার, হারুন-অর রশীদ, জি এম সিরাজ, আমিনুল ইসলাম, জাহিদুর রহমান, মোশাররফ হোসেন ও রুমিন ফারহানা।

সংরক্ষিত নারী আসনে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা পদত্যাগের ঘোষণা দিয়ে সমাবেশে বলেন, আমরা ইতোমধ্যে স্পিকারকে ই-মেইলে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। আজ কালের মধ্যে স্বশরীরে সংসদে গিয়ে পদত্যাগপত্র জমা দিয়ে আসব।

তিনি বলেন, এই অবৈধ পার্লামেন্টে আমরা আর প্রতিনিধিত্ব করব না। জনগণের দাবি গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে রাজপথে থেকে ভূমিকা রাখব।

জিএম সিরাজ এমপিও পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। আর হারুন অর রশিদ দেশের বাইরে থাকায় ই-মেইলে পদত্যাগ করেছেন বলে দলের নেতারা জানিয়েছেন।

এর আগে বিএনপির একাধিক নেতা যুগান্তরকে বলেন, রাজপথে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের পাশাপাশি সংসদ থেকে বিএনপির সংসদ-সদস্যদের পদত্যাগের বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবছে বিএনপি। এ নিয়ে দলের নীতিনির্ধারকরা দফায় দফায় বৈঠক করেছেন। স্থায়ী কমিটির বৈঠকেও আলোচনা হয়েছে। বেশিরভাগ শীর্ষ নেতাই এমপিদের পদত্যাগ করা উচিত বলে মত দেন।

বিএনপি নেতারা মনে করেন, তারা সংসদ বিলুপ্ত করার দাবি জানাচ্ছে, আবার এমপিরা সংসদে আছেন, এটা স্ববিরোধী। তাই বিএনপির এমপিরা সংসদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

দলের সিগন্যাল পেয়ে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগের জন্য প্রস্তুত ছিলেন। হাইকমান্ডের নির্দেশ পাওয়ার পরপরই তারা আজ পদত্যাগের ঘোষণা দিলেন।

খবরটি শেয়ার করুন

Table of Contents

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x