Facebook
Twitter
WhatsApp

হার্টএটাক করেছেন থাইল্যান্ডের রাজকন্যা

image_pdfimage_print

হার্টএটাক করেছেন থাইল্যান্ডের প্রিন্সেস বা রাজকন্যা বিজরাকিতিয়াভা। তিনি রাজা ভাজিরালংকর্নের বড় মেয়ে। বুধবার ব্যাংককের উত্তর-পূর্বে নিজের কুকুরগুলোকে প্রশিক্ষণ দেয়ার সময় তিনি ‘কলাপ্সড’ করেন। রাজপ্রাসাদকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে আরও বলা হয়, ৪৪ বছর বয়সী এই রাজকন্যাকে সঙ্গে সঙ্গে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হেলিকপ্টারে করে স্থানান্তর করা হয়েছে ব্যাংককে। বুধবার দিবাগত রাতে রাজপ্রাসাদ তার অবস্থা কিছুটা স্থিতিশীল বলে জানিয়েছে। তবে কিছু রিপোর্ট তার অবস্থা মারাত্মক সিরিয়াস বলে বর্ণনা করেছে। উল্লেখ্য, রাজকন্যা বিজরাকিতিয়াভা হলেন রাজার প্রথম স্ত্রী প্রিন্সেস সোয়ামসাওয়ালির মেয়ে এবং তিনি তাদের বড় সন্তান। ২০১৬ সালে রাজা ভূমিবলের উত্তরসূরি হিসেবে সিংহাসনে বসার পর বর্তমান রাজার ঘনিষ্ঠ চক্রের অংশ রাজকন্যা বিজরাকিতিয়াভা।

রাজার ব্যক্তিগত নিরাপত্তায় তাকে বানানো হয়েছে একজন সিনিয়র কর্মকর্তা। রাজকীয় ঘনিষ্ঠচক্রের মধ্যে তিনিই সবচেয়ে বেশি দৃশ্যমান। যুক্তরাষ্ট্রের দুটি বিশ্ববিদ্যালয় থেকে আইন শাস্ত্রে পোস্ট-গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। রাজা ভাজিরালংকর্ন এখনও তার উত্তরসূরি কে হবেন, তার নাম ঘোষণা করেননি। তবে সবচেয়ে যোগ্য উত্তরসূরি হিসেবে এরই মধ্যে দেখা হচ্ছে রাজকন্যা বিজরাকিতিয়াভা। রাজার তিন সন্তানের মধ্যে অন্যতম তিনি। আনুষ্ঠানিক পদবিও ব্যবহার করছেন এই তিন সন্তান। ১৯২৪ সালে প্রণীত সিংহাসনে আরোহন সংক্রান্ত রাজকীয় আইনের অধীনে তিনিই সিংহাসনের যোগ্য। শারীরিকভাবে ফিটনেস বা সুস্থ থাকার বিষয়ে তিনি খুবই সতর্ক। থাইল্যান্ডে দণ্ডবিধি সংস্কারে পরামর্শ দেয়ার দীর্ঘ রেকর্ড আছে তার। বিশেষ করে নারী বন্দিদের বিষয়ে তিনি সোচ্চার। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি অস্ট্রিয়াতে থাইল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

খবরটি শেয়ার করুন

Table of Contents

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x