Facebook
Twitter
WhatsApp

৪৯ বসন্ত পেরিয়ে ঐশ্বরিয়া

image_pdfimage_print

বলিউডের স্বপ্নের নায়িকা তিনি। তার সৌন্দর্য, মাধুর্য আর অসামান্য অভিনয়দক্ষতা চলচ্চিত্র অঙ্গনকে করেছে সমৃদ্ধ। তার প্রতিভা প্রশংসা কুড়িয়েছে সমালোচক-বোদ্ধাদেরও। বলা হচ্ছে খ্যাতিমান অভিনেত্রী ঐশ্বরিয়া রাইয়ের কথা। আজ সাবেক এ বিশ্বসুন্দরীর জন্মদিন।
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই ১৯৭৩ সালের ১ নভেম্বর ভারতের কর্ণাটক রাজ্যের ম্যাঙ্গালোরে জন্মগ্রহণ করেন। আজ এ ডিভার ৪৯তম জন্মদিন। তার বাবা কৃষ্ণরাজ রাই ছিলেন সামুদ্রিক জীববিজ্ঞানী। মা বৃন্দা রাই লেখিকা।

স্থপতি হওয়ার স্বপ্ন ছিল ঐশ্বরিয়ার, কিন্তু স্বীয় প্রতিভা তাকে নিয়ে এসেছে রুপালি পর্দার জগতে। ১৯৯৪ সালে তিনি ভারতের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হন। ১৯৯৭ সালে তামিল সিনেমা ‘ইরুবার’-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। একই বছর অভিনেতা ববি দেওলের বিপরীতে ‘অউর পেয়ার হো গ্যায়া’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি।

১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ‘জিন্স’ সিনেমাতে অভিনয় করে ব্যাপক সাফল্য পান। ‘হাম দিল দে চুকে সনম’, ‘দেবদাস’, ‘ধুম টু’, ‘গুরু’ ও ‘যোধা আকবর’ ছবিতে তার অভিনয় সবার মন কেড়ে নেয়। একপর্যায়ে এই অভিনেত্রী পাড়ি জমান হলিউডে। সেখানেও একাধিক সিনেমাতে সাফল্যের সঙ্গে অভিনয় করে হয়ে ওঠেন আন্তর্জাতিক তারকা।

২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন এই সুন্দরী। বিয়ের পর থেকে অভিনয়ে নিয়মিত না হলেও জনপ্রিয়তায় ঐশ্বরিয়া বরাবরের মতোই অনন্য। ২০১৬ সালে রণবীর কাপুরের বিপরীতে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

সবশেষ এ বছর প্রখ্যাত তামিল পরিচালক মণি রত্নমের ইতিহাস-আশ্রিত সিনেমা ‘পননিয়ান সেলভান’-এ দেখা গেছে ঐশ্বরিয়াকে, যেটি বক্স অফিসে বেশ ভালো সংগ্রহ করেছে। সিনেমাটিতে বলিউড ডিভা ঐশ্বরিয়া রাই দ্বৈত চরিত্রে অভিনয় করেন। তাঁর দুই চরিত্রের নাম ছিল নন্দিনী ও মন্দাকিনী দেবী।

খবরটি শেয়ার করুন

Table of Contents

সর্বশেষ

বিয়ের এক বছরেই দ্বিতীয় স্বামীর বিরুদ্ধে মামলা সারিকার

আয়াতকে ৬ টুকরো করে সাগরে ফেলে দেয়ার লোমহর্ষক বর্ণনা

প্রধান উপদেষ্ঠা : আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ এমপি, সংসদ-সদস্য ঢাকা ১৬,প্রকাশক : মোঃ মাসুদ রানা (জিয়া) ।সম্পাদক : শাহাজাদা শামস ইবনে শফিক।সহকারী সম্পাদক : সৌরভ হাসান সোহাগ খাঁন। 

Subscribe Now

নিউজরুম চিফ এডিটর : মোঃ শরিফুল ইসলাম রবিন।সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪ – বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by www.channelmuskan.tv © 2022

x