সংক্রমণেও রেকর্ড,এক দিনে মৃত্যু তিন হাজার ছাড়াল ভারতে

নতুন করোনাভাইরাস গত ২৪ ঘন্টা ভারতে ২৮৬ জনের মৃত্যু হয়েছে। দেশটির সরকারী হিসাব মতে, করোনায় দুই লাখ মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই সংক্রমণগুলির প্রথমটি শুরু হওয়ার পর থেকে প্রতিদিন ৩,০০০ এরও বেশি মারা গেছে। টাইমস অফ ইন্ডিয়ায় এই তথ্য প্রকাশিত হয়েছিল।

সপ্তম দিনের  ভারতে তিন লক্ষেরও বেশি লোকের মধ্যে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে মঙ্গলবার পূর্ববর্তী সমস্ত রেকর্ড ভেঙে তিন লাখ ৬২ হাজার ৭৭০ জনের করোনা চিহ্নিত করা হয়েছে।

www.channelmuskan.tv
সংক্রমণেও রেকর্ড,এক দিনে মৃত্যু তিন হাজার ছাড়াল ভারতে

কেন্দ্রশাসিত অঞ্চল সহ এগারো রাজ্যে এই দিনে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছিল। মহারাষ্ট্রের সর্বাধিক সংখ্যক মুকুট ছিল ৬,৩৫৬ দিয়ে চিহ্নিত। উত্তর প্রদেশ, কেরল এবং কর্ণাটকে ৩০,০০০ এরও বেশি মুকুট চিহ্নিত করা হয়েছিল। প্রতিদিন সবচেয়ে বেশি সংক্রমণের ১১ টি রাজ্য হ’ল কেরল (৩২,৬১৯), পশ্চিমবঙ্গ (১৮,৪০৩), তামিলনাড়ু (১৫,৮৩০), গুজরাট (১৪,৩৫২), হরিয়ানা (১১,৯৩১) এবং তেলেঙ্গানা (১০,১২২), উত্তরাখণ্ড (৫,৭০৩)। , জম্মু ও কাশ্মীর (৩,১৮৪), হিমাচল প্রদেশ (২,১৫৬), পন্ডিচেরি (১,০২১) এবং চণ্ডীগড় (৬৩৮) একক দিনে করোনারি সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি।

মঙ্গলবার, রাজধানী দিল্লিতে মঙ্গলবার ২৪,১৪৯ জনের মুকুট চিহ্নিত করা হয়েছে। করোনার রোগীদের চাপের কারণে দিল্লি হাসপাতালগুলি তাদের পথ হারিয়েছে।

বুধবার পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১১,১১৭, ভারতীয় সরকারের পরিসংখ্যান অনুসারে। এটি বিশ্বের চতুর্থ সর্বোচ্চ। যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা রয়েছে  ৫৫৬২,০০০, ব্রাজিলের পরে ৩৯২,০০০ এবং মেক্সিকো ২১৫,০০০ নিয়ে।

যুক্তরাজ্য, ইতালি, রাশিয়া এবং ফ্রান্সের করোনায় ১ লক্ষেরও বেশি মানুষ মারা গিয়েছেন।

 

আরও পড়ুন : কালিয়ায় ফসলি জমি হুমকির মুখে, বালু-মাটি উত্তলন

আরও পড়ুন : চিরনিদ্রায় শায়িত মুনিয়া,বাবা-মায়ের কবরের পাশে

খবরটি শেয়ার করুন
x